ইউটিউবে ভিডিও আপলোড করে অনেকে আয় করে। আবার অনেকে ভালো মানের ভিডিও তৈরি করতে না পারায় ভিউস আসে না। তাই এবার গ্রাহকদের সহজে ভালো মানের ভিডিও তৈরির সুযোগ দিতে ভিডিও এডিটিং অ্যাপ ‘ইউটিউব ক্রিয়েট’ আনছে ইউটিউব।
অ্যাপটি ব্যবহার করে স্মার্টফোন থেকে সহজেই ভালো মানের ভিডিও তৈরি করা যাবে বলে জানিয়েছে ভিডিও দেখার জনপ্রিয় ভিডিও সাইট ইউটিউব।

তথ্যমতে, ইউটিউব ক্রিয়েট অ্যাপটি ব্যবহার করে খুব সূক্ষ্মভাবে ভিডিও সম্পাদনার পাশাপাশি ভিডিওতে স্বয়ংক্রিয়ভাবে ক্যাপশন যুক্ত এবং ভয়েস ওভার দেওয়া যাবে। অ্যাপটিতে ফিল্টার ও ইফেক্টস লাইব্রেরি থাকায় নির্মাতারা সহজেই ভিডিওতে বিভিন্ন ধরনের ইফেক্ট ও ফিল্টার ব্যবহার করতে পারবেন।

নিজেদের তৈরি ভিডিওতে অন্যের গান কিংবা টিউন ব্যবহার করে বিপদে পড়েন অনেকেই। কপিরাইট ক্লেইম কিংবা কপিরাইট স্ট্রাইকে হারিয়ে যায় চ্যানেল। এ দুশ্চিন্তা দূর করতে ইউটিউব ক্রিয়েট অ্যাপটিতে বিভিন্ন শিল্পীর বেশ কিছু মেধাস্বত্বহীন গানও যুক্ত করা হয়েছে। ফলে নির্মাতারা সহজেই ভিডিওতে মেধাস্বত্বহীন গান ব্যবহার করতে পারবেন।

গুগলের দেওয়া তথ্যমতে, অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য তৈরি অ্যাপটি বিনামূল্যে ব্যবহার করা যাবে। প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, ইন্দোনেশিয়া, ভারত, কোরিয়া ও সিঙ্গাপুরে বসবাসকারী নির্দিষ্টসংখ্যক বেটা সংস্করণ ব্যবহারকারী অ্যাপটি পরখ করার সুযোগ পাচ্ছেন। শিগগিরই অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করা হবে। আগামী বছর আইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরাও অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

সূত্র: গ্যাজেটস নাউ